আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন আওয়ামী যুবলীগ আগের চেয়ে অনেক সংগঠিত : সভাপতি শামীম মন্ডল

মোঃ আল মামুন খান, আশুলিয়াঃ ধামসোনা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি শামীম মন্ডল। একজন নিবেদিত প্রাণ মুজিব সৈনিক হিসেবে কাজ করে চলেছেন সেই অনেক আগে থেকেই। ছাত্র জীবনেই এই দলের ছাত্র সংগঠনের সাথে থেকে রাজনীতিতে প্রথম পদচারনা।  এরপর সময়ের সাথে সাথে আওয়ামীলীগের পতাকাতলে থেকে নিজ এলাকায় দল এবং সাধারণ জনগনের কল্যানে কাজ জরে চলেছেন।
কথা হয় এই আত্মপ্রচারবিমুখ মানুষটির সাথে। কত সনে যুবলীগের সভাপতি হয়েছেন জানতে চাইলে আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি শামিম মন্ডল বলেন, ২০১৬ সালের ১১ মার্চ প্রথম সম্মেলন হয়। তখন শাহাদাত ভাই ছিলেন সেক্রেটারি আর সভাপতি ছিলেন  সোহরাব তালুকদার, সেই সম্মেলনে ভোটের মাধ্যমে আমি সভাপতি নির্বাচিত হই। সেই থেকে অদ্যবধি সভাপতি হিসেবে এই ইউনিয়নে আওয়ামী যুবলীগের কর্মকান্ড চালিয়ে যাচ্ছি।
সামনে জাতীয় নির্বাচন, সেই নির্বাচনকে সামনে রেখে ধামসোনা ইউনিয়ন আওয়ামী  যুবলীগের আপনাদের চিন্তাভাবনা ও কর্মসূচী কি?- এই প্রশ্নের জবাবে তিনি জানান, দল এবং কেন্দ্র থেকে যে সকল কর্মসূচি দেয়া হবে যেমন আজকেও কিছু কর্মসূচী  দিয়েছে, আমরা রাজপথে থেকে সেই সকল কর্মসূচি বাস্তবায়ন করবো আর ভবিষ্যতে দল থেকে যে সকল কর্মসূচি আমাদেরকে দেয়া হবে সেগুলোও আমরা বাস্তবায়ন করবো।
আগামী নির্বাচনে আপনার নেতৃত্বে দলকে কিভাবে সামনে এগিয়ে নিতে চান? এর জবাবে বলেন,
আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে এগিয়ে নেওয়ার জন্য আমরা অলরেডী বসেছি। আর ঢাকা-১৯ আসনের জন্য যাকে কেন্দ্র থেকে মনোনয়ন দেওয়া হবে, তাকে কিভাবে বিপুল ভোটে বিজয়ী করা যায়,  সে ব্যাপারে আমাদের কর্মসূচি আমরা সবাই বসে ঠিক করবো। আমরা আমাদের ইউনিয়নে পুরো মহল্লায় ইতোমধ্যে কমিটি করা শুরু করেছি এবং নেতাকর্মীদেরকে উজ্জীবিত করার কাজটিও শুরু করেছি।
এ ব্যাপারে তিনি আরও বলেন, যেভাবেই হোক জনগণের কাছে যেয়ে  জনগণের মন জুগিয়ে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করতে প্রয়োজনীয় সব কিছু করা হবে।
জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে আবারো সরকারে নিয়ে আসা- এটাই আমাদের টার্গেট এবং সে লক্ষ্যেই ধামসোনা ইউনিয়ন আওয়ামী যুবলীগ কাজ করে যাচ্ছে।
আশুলিয়ায়  আপনার নেতৃত্বে  আওয়ামী যুবলীগ কি অবস্থায় আছে এবং আপনার চোখে আপনি সেটা কিভাবে দেখছেন? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আসলে সাভারের সকল রাজনীতিবিদদের মধ্যে বর্তমানে একটা একতাবদ্ধ মনোভাব কাজ করছে। এটা আশাপ্রদ ব্যাপার দলের জন্য। আর নির্বাচনকে সামনে রেখে যতটুকু দ্বিধাবিভক্তি আগে ছিলো, সেটা এখন আর নাই। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে একটাই টার্গেট নিয়ে আগাচ্ছি- নৌকার প্রার্থীকে জনগণের ম্যান্ডেট নিয়ে বিজয়ী করতে হবে। এর বাইরে আর কোনো বিষয় নিয়ে কেউ ভাবছি না।
বর্তমানে বাংলাদেশে যে মাদক বিরোধী অভিযান চলছে সেই দৃষ্টিকোণ থেকে ধামসোনা ইউনিয়ন আওয়ামী যুবলীগ আপনারা কি পদক্ষেপ নিচ্ছেন বা আপনারা এটাকে কীভাবে দেখছেন? – এই প্রশ্নের উত্তরে শামীম মন্ডল জানান, ধামসোনা আওয়ামী যুবলীগের পক্ষ থেকে এই মাদক বিরোধী অভিযানে আমরা সরকারের অঙ্গ সংগঠন হিসেবে ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ডে সকল নেতাকর্মীদেরকে এ বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। যার যার এলাকায় মাদক ব্যবসায়ী যারা আছে তাদেরকে কোন ভাবে কোন ছাড় দেয়া যাবে না এমন কঠোর নির্দেশ ইতোমধ্যে দেওয়া হয়েছে।
এ বিষয়ে শামিম মন্ডল আরও জানান, মাদক ব্যবসায়ীদের ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য আইনশৃঙ্খলা বাহিনীকে দেওয়ার জন্য নেতা কর্মীদেরকে বলা হয়েছে এবং এ লক্ষ্যে আমরা কিছু তথ্য ইতোমধ্যে দিয়েছি ও। এখন মাদক বিশেষ করে ইয়াবা আমাদের এলাকায় নেই বললেই চলে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment